আদর্শ মানব কল্যান সংগঠনের উদ্যগে রামাদান ফুড প্যাক ও ঈদ উপহার বিতরন।

53

 

নিজস্ব প্রতিবেদক ঃ
“মানবতার সেবায় আমরা সবসময় প্রতিজ্ঞাবদ্ধ ” এই শ্লোগান কে সামনে রেখে একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠন আদর্শ মানব কল্যান সংগঠন বাংলাদেশ।
এর পক্ষ থেকে রমাদান ফু্ড প্যাক ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

দেশে করোনার পরিস্থিতি দিনদিন বেড়েই চলছে এরই পরিপ্রেক্ষিতে সাধারণ খেটে খাওয়া মানুষেরা পরেছে বড় সমস্যায়। যারা দিন আনে দিন খায় এবং ছোট ধরণের কাজ করে খায় তারা দিনদিন সমস্যার সম্মুখীন হচ্ছে। তারমধ্যে এখন হু হু করে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম যা তাদেরকে আরো চিন্তায় ফেলে দিচ্ছেন।

এরই মধ্যে পবিত্র রমজানের সামগ্রীর দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে একটা আতঙ্ক সৃষ্টি হচ্ছে। এমনিতেই তারা তাদের পরিবারের ভরণপোষণ করাতে যেয়ে হিমশিম খাচ্ছে। তার মধ্যে নিম্নবিত্ত এবং অসহায় গরিবদের কাছে রমাদান ফুড সামগ্রী যেন এক স্বপ্ন হিসেবে আবির্ভূত হয়েছে।

এরই সমস্যার মধ্যেও দ্বিতীয় ধাপে আদর্শ মানব কল্যান সংগঠন বাংলাদেশ তাদের প্রতিবারের মতো ধারাবাহিক ভাবে রমজানের খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে এবারো এলাকার নিম্নবিত্ত মানুষদের জন্য রমাদান ফুড সামগ্রী ও ঈদ উপহার প্রদানের পাশাপাশি দৈনন্দিন কিছু পণ্য যার মধ্যে রয়েছে চাউল,ডাল,আলু,পেয়াজ, তৈল, ছোলা,মুড়ি,চিনি,খেজুর,সাবান,সেমাই ইত্যাদি যা তারা প্রথম ধাপে পহেলা রমজানে রায়পুর উপজেলার ৪০ টি পরিবার ও আজ ১৬ ই রমজানে সদর উপজেলা ও চন্দ্রগঞ্জ থানায় ৬০ টি পরিবারের মধ্যে বিতরণ করেন।

রমাদান ফুড সামগ্রী ও ঈদ উপহার পেয়ে তাদের সবাই এই সংগঠনকে আরো ভালো ভালো কাজ করার জন্য দোয়া করেন এবং তাদের মুখে ছিল কিছুটা প্রশান্তির হাসি । তারা প্রত্যাশা করেন এভাবেই সমাজের এলাকার উন্নয়নের এবং ভালো কাজের মাধ্যমে এই এলাকা থেকে আশেপাশের বিভিন্ন এলাকার যুবকরা শিক্ষা নিয়ে তারাও বিভিন্ন সামাজিক ভালো কাজের জন্য নিজেদের উৎসাহিত করবেন।

এবিষয়ে জানতে চাইলে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও প্রতিষ্ঠাতা সাধারন সম্পাধক বলেন আমরা প্রতিবারের মতো এবারো আমাদের এলাকার নিম্নবিত্ত মানুষদের জন্য রমাদান ফুড উপকরন ও ঈদ উপহারের ব্যবস্থা করেছি আমাদের ইচ্ছা ছিলো এবছর করোনার মতো সময়ে আমাদের উপকরণ আরো বৃদ্ধি করার জন্য কিন্তু এই অবস্থায় আমরা আমাদের পক্ষ থেকে যতটুকু পেরেছি আমরা তা করেছি। ইনশাল্লাহ আমরা আগামীতে এর থেকে আরো ভালো কিছু করার চেষ্টা করবো।এবং আমাদের এই কার্যকম চলমান থাকবে বলেছেন।

সংগঠনের উদ্যোগকে সমাজের সর্বসাধারণ মানুষ খুবই ভাল চোখে দেখে তাদের এই কাজকে আরো উৎসাহিতে করেছেন এবং সামাজিক উন্নয়নমূলক নানান কার্যক্রমে সর্বদা তাদের পাশে থেকে সহযোগিতার আশ্বাস দেন।

এই সময় উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি:আবুল কাশেম সাদ্দাম সাধারন সম্পাধক :নুরুল আমি শরিফ নিরব, সহ সভাপতি সাইফুল ইসলাম,নারীনেত্রী নাহিদা আফরোজ সহ সংগঠনের অন্যান নেতৃবৃন্দ।

দেশ জার্নাল /এস.এম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here