অচল বৃদ্ধ মৃত্যুর ঝুঁকি নিয়ে জরাজীর্ণ ঘরে বসবাস।

26
আবু মুসা মোহনঃ– লক্ষ্মীপুর জেলার রায়পুর ৭ নং বামনী ইউপির ৪ নং ওয়ার্ড সাইচা গ্রামে মৃত্যুর ঝুঁ‌কি নিয়ে বসবাস কর‌ছেন ৭০ উর্ধ্ব অচল এক বৃদ্ধ।
সরজ‌মি‌নে গি‌য়ে দেখা যায় সাইচা গ্রা‌মে ম‌তি মিয়া পাটওয়া‌রি বা‌ড়ির মৃত সৈয়দ আহম্ম‌দের ‌ছে‌লে বৃদ্ধ অচল শাহজান পাটওয়া‌রি এক‌টি জরাজীর্ণ ঘরে ছোট এক ছে‌লে সন্তান ও তার স্ত্রী‌কে নি‌য়ে বসবাস কর‌ছেন। অ‌নেক পুর‌নো এক‌টি ঘর যে ঘর‌টির প্রায় সবগু‌লো খুঁ‌টি নি‌চের অংশ পঁ‌চে গেছে।
এ‌তে ঘর‌টি এক‌দি‌কে হে‌লে প‌ড়ে‌ছে। ঘর‌টির বাহিরে  ২০ থেকে ২৫ টি সুপা‌রি গা‌ছের ‌খুঁটি দি‌য়ে ঘর‌টি‌কে রক্ষা করার চেষ্টা করা হ‌য়ে‌ছে। প্র‌তি‌বে‌শী ও স্থানীয়‌দের সা‌থে কথা ব‌লে জানাযায়, তার  নেই কোন সামর্থ্য কোন ম‌তে বৃদ্ধ ভাতা ও মানু‌ষের কিছ‌ু সহায়তায় কোনরকম খানা খরচ চালান তা‌তে ও মা‌ঝে মা‌ঝে না খে‌য়ে থাক‌তে হয়। ঘর‌টি মেরামত করার মত তার কোন অা‌র্থিক অবস্থা নেই।
ঘর‌টির এক পা‌শে কোন বেড়া নেই। বৃদ্ধ শাহজান  সংবাদ কর্মি দের বলেন , সরকার ও সমা‌জের কোন ব্যক্তি আমার ঝুঁ‌কিপূর্ণ ঘর‌টি মেরামত ক‌রে দি‌লে আমি উপকৃত হব।
 এ বিষ‌য়ে ইউপি চেয়ারম্যান তোফাজ্জ‌ল হোসেন ব‌লেন, বিষয়টি আপনা‌দের মাধ্যমে জান‌তে পে‌রে‌ছি সময় পে‌লে আ‌মি প‌রিদর্শ‌নে যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here