সোমবার , ৯ আগস্ট ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

৪-১ ব্যবধানে সিরিজ জয় বাংলাদেশের

প্রতিবেদক
দেশ জার্নাল
আগস্ট ৯, ২০২১ ১১:০৬ অপরাহ্ণ
Desh Journal

দেশ জার্নাল ডেক্সঃ

টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসে চরমভাবে পর্যদুস্ত হতে হলো ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়াকে।৪-১ ব্যবধানে সিরিজ জয়ে হেরে গেলেন।  অধিনায়ক অ্যারোন ফিঞ্চই আসতে চেয়েছিলেন বাংলাদেশে। কিন্তু শেষ মুহূর্তে ইনজুরির কারণে তারও আসা হয়নি।

যার ফলে বাংলাদেশ সফরে অসি দলটিকে নেতৃত্ব দেন ম্যাথ্যু ওয়েড। যদিও তার নেতৃত্বাধীন যে দলটি বাংলাদেশে খেলতে এসেছে তারাও কম শক্তিশালী ছিল না। মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, ড্যান ক্রিশ্চিয়ান, মইসেস হেনরিকস, অ্যালেক্স ক্যারে- এরা কেউ কারো চেয়ে কম নয়।

কিন্তু বাংলাদেশ ঘরের মাঠে যে কতটা ভয়ঙ্কর তা হাড়ে হাড়ে টের পেয়েছে এবার অসিরা। প্রথম তিনম্যাচ টানা হেরে প্রথমবারের মত বাংলাদেশের কাছে সিরিজ পরাজয়। আর আজ (সোমবার) শেষ ম্যাচে তো রীতিমত লজ্জার মুখোমুখি হতে হয়েছে তাদের। বাংলাদেশে আসার আগে এমন লজ্জার মুখোমুখি হতে হবে, তা ঘূর্ণাক্ষরেও কল্পনা করেনি অসিরা।

নিজেদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সবচেয়ে কম রানের লজ্জায় ডুবলো তারা। বাংলাদেশের করা ১২২ রানের জবাবে অলআউট হলো মাত্র ৬২ রানে। টাইগারদের কাছে হারলো ৬০ রানের বিশাল ব্যবধানে। সে সঙ্গে ৪-১ ব্যবধানে সিরিজে পরাজয়। রীতিমত দুঃস্বপ্ন অস্ট্রেলিয়ানদের জন্য। ম্যাথ্যু ওয়েডরা এমন লজ্জা দুঃস্বপ্নে দেখেও ঘুম থেকে জেগে উঠতে পারে। কারণ, এমন পরিস্থিতি তাদের কল্পনারও বাইরে ছিল।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংগ্রহ করে ১২২ রান। জবাবে ১৩.৪ ওভারে মাত্র ৬২ রানে অলআউট হয়ে যায় অসিরা। টি-টোয়েন্টিতে এর আগে তাদের সর্বনিম্ন স্কোর ছিল ৭৯ রানের। ২০০৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১৪.৩ ওভারে ৭৯ রানে অলআউট হয়েছিল অসিরা। ২০১৪ টি-টোয়েন্ট বিশ্বকাপে এই মিরপুরেই ভারতের কাছে ৮৬ রানের লজ্জায় পুড়েছিল অস্ট্রেলিয়া।

১২৩ রান করতে নেমে সাকিব আল হাসাণের ঘূর্ণি তোপের মুখোমুখিই হয় বেশি তারা। সাকিব নেন ৪ উইকেট, ৩টি উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন। অসিদের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন ম্যাথ্যু ওয়েড। ১৭ রান করেন বেন ম্যাকডার্মট। বাকিরা ২ অংকের ঘরও স্পর্শ করতে পারেনি।

দেশ জার্নাল /এস.এম

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত