স্ত্রীর চেক প্রতারণার মামলায় ব্যাংক কর্মকর্তা জুবায়ের গ্রেফতার!

220

নিজস্ব প্রতিবেদক :
সিরাজগঞ্জের জামতৈলের জনতা ব্যাংকের সিনিয়র অফিসার জোবায়ের রহমান (৩২) কে স্ত্রীর দায়ের করা চেক প্রতারনার মামলায় গ্রেপ্তার করে জয়পুরহাট সিআইডি। রবিবার (৬ সেপ্টেম্বর) বিশেষ অভিযানে তাকে আটক করা হয়।

আটককৃত জুবায়ের সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রান্ডিলা বাহাদুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

এর আগে স্বাক্ষরিত ৬টি ফাকা চেক চুরি করে প্রতারণাভাবে ১লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলনের অভিযেগে চলতি বছরের (১৪ আগষ্ট) তার স্ত্রী খাইরুন নেছা কালাই থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলায় জুবায়ের রহমানকে আটক করে জয়পুরহাট সিআইডি পুলিশ।

মামলার এজহার ও ব্যাংক কর্মকর্তার স্ত্রী খায়রুন নেছা জানান, আমার স্বামী জুবায়ের রহমান জনতা ব্যাংক সিরাজগঞ্জের জামতৈল শাখায় সিনিয়র অফিসার হিসেবে কর্মরত। সে চলতি বছরের ১৮ই জানুয়ারী আমার বাবার বাড়ি ( জয়পুর হাটের কালাই উপজেলার বিনইল) বেড়াতে আসে। আমার সোনালী ব্যাংক কালাই শাখার হিসাব নং ০৭০৫১০০০৪৪০৯১ এর চেক নং ৫৩৮৯৭৭২, ৭৬৮০৭২৫, ৭৬৮০৭৩০, ৯৫২৬৪৬৪, ৯৫২৬৪৬৫ ও ৯৫২৬৪৬৬ মোট ৬টি ফাকা চেক চুরি করে নিয়ে যায়। পরে (১০ আগষ্ট) সিরাজগঞ্জের হাটিকুমুরুল সোনালী ব্যাংক শাখা থেকে স্বাক্ষর নকল করে ফাকা চেক নং ৯৫২৬৪৬৪ পাতা দিয়ে ১লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলন করে। আমার মোবাইলে টাকা উত্তোলনের মেসেজ আসলে তা আমি জানতে পারি। আমি দু’দিন পর ১২ আগষ্ট ব্যাংক থেকে স্টেটমেন্ট সংগ্রহ করি এবং আমাকে অবহিত না করেই এত বড় চেকে কিভাবে টাকা দেয়া হয়েছে বলে ব্যাংক কর্মকর্তার কাছে জানতে চাইলে সন্তোষ কোন উত্তর পাইনি। এবং আমি জানতে পারি ৯ আগষ্ট চেক নং ৯৫২৬৪৬৫ এ ১২লক্ষ টাকা ডিজঅনার করা হয়েছে। আমার স্বামী আমার বিশ্বাস ভঙ্গ করে চেক চুরি করে প্রতারণামূলক ভাবে টাকা উত্তোলনের অভিযোগে আমার বাবা আজগর আলী ও ভাই শাহিনুর রানাকে স্বাক্ষী করে জয়পুরহাটের কালাই থানায় একটি মামলা দায়ের করি।

ব্যাংক কর্মকর্তার স্ত্রী খায়রুন নেছা আরও জানান, ২০১৮ সালের ২৫ ডিসেম্বর জুবায়ের রহমান ১৬ লক্ষ ১শত ১ টাকা দেনমোহরে আমাকে বিয়ে করেন। বিয়ের পর থেকে আমাকে তুলে নেয়নি । কিম্তু গত কিছুদিন পূর্বে জানতে পারি সে টাংগাইলে আরেকটি বিয়ে করে আগের বিয়ের বিষয় গোপন করে।

জয়পুরহাট সিআইডি বিভাগের ওসি সাইফ জানান, স্ত্রীর দায়ের করা চেক প্রতারণা মামলায় ওই অফিসারকে গ্রেফতার করা হয়েছে।

আর/জে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here