লঞ্চডুবির ১২ ঘণ্টা পর জীবিত ভেসে উঠলো এই ব্যক্তি

34

দেশ জার্নাল ডেস্ক :
রাজধানীর বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির পুরো ১২ ঘণ্টা পর এক ডুবে যাওয়া ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া ব্যাক্তির নাম সুমন ব্যাপারী। তার বাড়ি মুন্সীগঞ্জ জেলার টংগীবাড়ি থানায়। ।

সোমবার (২৯ জুন) সকাল ১০টায় শ্যামবাজার এলাকায় লঞ্চডুবির ঘটনাটি ঘটে।

এদিকে রাত ১০টায় লঞ্চটি উদ্ধারের সময় ওই ব্যক্তিকে ভেসে উঠতে দেখে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এরপর দ্রুত তাকে উদ্ধার করে পাশের একটি নৌকায় তোলা হয়। পরে লাইফ জ্যাকেট পরিয়ে তার দেহের তাপমাত্রা স্বাভাবিক করার চেষ্টা করা হয়। তার ঠোঁঠের কোনে হালকা রক্তের আভা দেখা গেছে।

জানা গেছে, উদ্ধার ব্যক্তির নাম সুমন ব্যাপারী। তিনি পেশায় একজন ফল ব্যাবসায়ী। তিনি মূলত ঢাকার বাদামতলী এলাকায় ফল কেনার জন্য আসছিলেন। এরপর দুর্ঘটনার সম্মুখীন হন। তাকে বর্তমানে মিডফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধারের জন্য পানির নিচে এয়ার লিফটিং ব্যাগ বসানোর কাজ করছিলেন ডুবুরিরা। এ সময় ডুবে যাওয়া লঞ্চটির একাংশ ভেসে ওঠায় ভেতর থেকে বের হয়ে আসেন ওই ব্যক্তি। পরে তাকে উদ্ধার করেন ডুবুরিরা।

প্রসঙ্গত, মুন্সিগঞ্জ থেকে আসা ‘মর্নিং বার্ড’ নামের লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা ৩২ জনের মরদেহ এরইমধ্যে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে উদ্ধার অভিযান এখনো কাজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল, নৌবাহিনী সদস্য এবং কোস্টগার্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here