লক্ষ্মীপুর-ভোলা রুটে ফেরিতে আগুন লেগে পুড়ে যায় ৬টি মালবাহী গাড়ি

16

নিজস্ব প্রতিবেদক :
মেঘনা নদীর লক্ষ্মীপুর-ভোলা রুটের কলমিলতা নামের একটি ফেরিতে আগুন লেগে ৫টি পণ্যবাহী ট্রাক ও একটি পিকআপ ভ্যান পুড়ে গেছে। বৃহস্পতিবার ভোরে লক্ষ্মীপুরের মতিরহাট এলাকার অদূরে মেঘনা নদীর ভোলা সীমানায় এ ঘটনা ঘটে। এসময় ওই ফেরিতে ১১টি পণ্যবাহী ট্রাক ও পিকআপ ভ্যান ছিলো। খবর পেয়ে ভোলা ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ এসে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের কারো কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ফেরিতে থাকা ট্রাকের স্টাফদের মশার কয়েল বা সিগারেটের আগুণ ককসিট বোঝাই পিকআপ ভ্যানে লেগে আগুনের সূত্রপাত হতে পারে প্রাথমিক ধারণা করছেন ফেরির স্টাফরা।

ফেরির স্টাফ আলম শিকদার ও ক্ষতিগ্রস্থ একটি ট্রাকের চালক মোঃ হোসেন জানায়, বৃহস্পতিবার ভোররাতে ভোলার উদ্দেশ্যে লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে পণ্যবাহী ট্রাক ও পিকআপ নিয়ে রওনা দেয় ফেরি কলমিলতা। মতিরহাট ও ভোলার একটি চর সীমানার মাঝামাঝি মেঘনা নদী দিয়ে যাওয়ার সময় ফেরিতে থাকা একটি ককসিট বোঝাই পিকআপ ভ্যান থেকে আগুনের সূত্রপাত হয়। কিছু বুঝে ওঠার আগেই আগুন পাশের ট্রাকে ছড়িয়ে পড়ে। এ সময় ওই ফেরির স্টাফ, পণ্যবাহী ট্রাক ও পিকআপের ড্রাইভার-হেলপাররা ফেরির সামনের দিকে নিরাপদে অবস্থান নেয়।

বিআইডব্লিউটিসির ভোলার ম্যানেজার পারভেজ হোসেন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে অপর একটি ফেরিতে করে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এখন ফেরিটি লক্ষ্মীপুরের মেঘনা নদীর মতিরহাটের নিকট এলাকার গুনগুনিয়া চরে নোঙ্গর করেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছুই জানাতে পারেননি তিনি।

ভোলার ইলিশা নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) সুজন পাল জানান, লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান নিয়ে ভোলার ইলিশা ঘাট যাচ্ছিলে ফেরিটি। লক্ষ্মীপুরের মতিরহাট ও ভোলার চর গুনগুনিয়া সীমানার মাঝামাঝি মেঘনা নদীতে আসলে ফেরিটির পিছনে একটি ট্রাকে আগুন লেগে যায়।

সূত্র : লক্ষ্মীপুর২৪
দেশ জার্নাল/আরজে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here