শনিবার , ২৩ অক্টোবর ২০২১ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া

প্রতিবেদক
দেশ জার্নাল
অক্টোবর ২৩, ২০২১ ৪:১৫ পূর্বাহ্ণ
Desh Journal লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া

 

ফয়সাল কবির, লক্ষ্মীপুর –
লক্ষ্মীপুর সদর পৌরসভা দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোজ্জামেল হায়দার মাসুম ভূঁইয়া

বৃহস্পতিবার আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের সংসদীয় কমিটি এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়।

মাসুম ভূঁইয়া দলীয় মনোনয়নের বিষয়টি নিশ্চিত জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, বলেন পৌর আওয়ামী লীগের আওয়ামী লীগের বর্ধিত সভায় দলীয় মনোনয়নের জন্য ১২ নেতার নাম সুপারিশ করে তালিকা পাঠানো হয়েছিল কেন্দ্রের কাছে। সেই তালিকায় মাসুদ ভূঁইয়া নাম ১ নাম্বারে ছিল ।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মরহুম কামাল উদ্দিন ভুঁইয়ার সন্তান মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ১৯৮৯ সনে পৌর ছাত্রলীগের সভাপতি হিসেবে আওয়ামী রাজনীতিতে নিজেকে পথ চলা শুরু । পরে লক্ষ্মীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহ সভাপতি হন। পরবর্তীতে লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ২০০৫ সন থেকে বর্তমান পর্যন্ত জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে চলছেন।

লক্ষ্মীপুরের ত্যাগী আওয়ামী পরিবারের সন্তান মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়ার বড় মামা বীর মুক্তিযোদ্ধা মরহুম আ.ন.ম. ফজলুল করিম জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও আমৃত্যু সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

আরো জানা গেছে, গত ১৪ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষনা দেয়ার পরে ১৬ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এতে ২০ অক্টোবর বুধবার বেলা ১২টার পর থেকে নেতাকর্মীদের বহর নিয়ে একে একে মেয়র পদে ফরম জমা দিয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা।

উল্লেখ্য, বহুল আলোচিত লক্ষ্মীপুর (সদর) পৌরসভাসহ ১০ পৌরসভার নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। একইদিন চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ১ হাজার ৭ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ (২ নভেম্বর) মঙ্গলবার, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ (৪ নভেম্বর) বৃহস্পতিবার, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ (১১ নভেম্বর) বৃহস্পতিবার এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর।

এস.এম/দেশজার্নাল

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত