বৃহস্পতিবার , ১২ আগস্ট ২০২১ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

লক্ষ্মীপুরে র‌্যাপিড এন্টিজেন্ট সংকট, ব্যহত হচ্ছে করোনা দ্রুত নির্ণয়ের কাজ

প্রতিবেদক
দেশ জার্নাল
আগস্ট ১২, ২০২১ ৯:১৩ অপরাহ্ণ
Desh Journal

 

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর জেলার বিভিন্ন সরকারী হাসপাতালে র‌্যাপিড এন্টিজেন্ট কিট সংকট থাকায় গত ৩ দিন ধরে করোনা নমুনা এন্টিজেন্ট কিট দিয়ে নমুনা সংগ্রহ করা সম্ভব হচ্ছেনা।

ফলে ব্যহত হচ্ছে করোনা দ্রুত নির্ণয়ের কাজ। পিপিআর ল্যাব না থাকায় জেলা থেকে সংগ্রহ করা নমুনা গুলো নোয়াখালী পাঠানো হলেও রেজাল্ট আসতে ৪-৫ পর্যন্ত লেগে যায়।

অন্যদিকে দিন দিন করোনা নমুনা দিতে আসা লোকের সংখ্যা বেড়েই চলছে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বিষয়টি স্বীকার করে জানান লোকবল সংকটের মধ্য দিয়ে প্রতিদিন সরকারী হাসপাতাল গুলোতে ২০০-৩০০ লোক নমুনা দিতে আসে। কিন্তু সকলের নমুনা নেওয়া সম্ভব হচ্ছেনা।

সদর উপজেলার ভবাণীগঞ্জ থেকে আসা নাম প্রকাশ না শর্তে এক ব্যাক্তি বলেন, তার করোনা করোনা উপসর্গ দেখা দিলে তিনি সদর হাসপাতালে করোনা নমুনা দিতে গিয়ে ২ দিন ফেরত এসেছেন। মানুষের ভিড়ে তিনি নমুনা দিতে পারেননি। পরে ৩য় দিন সোমবার নমুনা দিলেও এখন পর্যন্ত তিনি রেজাল্ট পাননি। তার শরীরে করোনা সংক্রমণ আছে কিনা তা জানতে বিলম্ব হওয়ায় তিনি ও তার পরিবার উদ্বেগ ও আতংকের মধ্যে দিয়ে দিন অতিবাহিত করছে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের (ল্যাব) ইনচার্জ শরীফ মোহাম্মদ উল্যাহ বলেন, করোনা নমুনা দিতে আসা লোকের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সদর উপজেলার ২১ টি ইউনিয়ন থেকে প্রতিদিন ২০০-৩০০ মানুষ একমাত্র সদর হাসপাতালে নমুনা দিতে আসেন। সবার নমুনা নেওয়া সম্ভব হয়না। আমরা ১০০-১২০ জনের নমুনা নিতে বিকেল পর্যন্ত সময় লেগে যায়। করোনা নমুনা সংগ্রহ পাশাপাশি হাসপাতালে আগত আডটডোর, ভর্তিকৃত রোগীদের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা আমাদের করতে হয়।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা: আবদুল গফফার বলেন, বর্তমানে করোনা বুথ বাড়ানো সম্ভব নয়। কারন বুথের সাথে অতিরিক্ত লোকবল প্রয়োজনীয় স্থান প্রয়োজন। বর্তমানে যে প্রদ্ধতিতে নমুনা নেওয়া হচ্ছে সেই ভাবে নেওয়া হবে। লোকবল সংকট বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এন্টিজেন্ট কিট সংকট বিষয়ে তিনি বলেন, জেলার বিভিন্ন হাসপাতালে কিট সংকট রয়েছে। বিষয়টি আমরা জেনে দ্রুত কিট ব্যবস্থা করছি। আশা করি ২-১ দিনের মধ্যে সমস্যা কেটে যাবে। বর্তমানে পিপিআর ল্যাব নোয়াখালীতে জেলার বিভিন্ন সরকারী হাসপাতালের করোনা নমুনা পাঠানো হচ্ছে সেইখান থেকে রেজাল্ট আসতে কিছুটা সময় লাগবে।

দেশ জার্নাল /এসএ

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত

রামগঞ্জে যুবদলের উদ‍্যোগে দোয়া অনুষ্ঠিত

মুজিববর্ষে অঙ্গিকার করি, সোনার বাংলা সবুজ করি”

দুর্ব্যবহারও দুর্নীতির শামিল ; জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নদীতে ৫ হাজার মাছের পোনা অবমুক্ত করে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি

রায়পুর পৌর আ’লীগের সম্মেলন সম্পন্ন, সভাপতি-বাক্কিবিল্লাহ, সম্পাদক-জুটন

আইনজীবী হলেন রায়পুরের আবদুল মান্নান বিপ্লব

রায়পুর ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় কাউন্সিল বাহার ও আরিফ গ্রেফতার।

সিসিটিভি ফুটেজ দেখে নিখোঁজ মাদ্রাসার তিন ছাত্রী উদ্ধার

আফগান যুদ্ধে যুক্তরাষ্ট্রের খরচ ৮ লাখ কোটি ডলার, মৃত্যু সাড়ে নয় লাখ

রায়পুরে পরীক্ষা ছাড়াই অফিস সহকারী পদে নিজস্ব লোক নিয়োগের পায়তারা