মঙ্গলবার , ৩০ নভেম্বর ২০২১ | ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

রায়পুরে ব্যালট পেপার ছিনতাইয়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতিবেদক
দেশ জার্নাল
নভেম্বর ৩০, ২০২১ ৮:৫১ অপরাহ্ণ
Desh Journal

লক্ষ্মীপুর সংবাদদাতাঃ 
লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ৭নং বামনী ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপি ও ফলাফল ঘোষণায় গড়মিলের অভিযোগ করে পুনঃরায় নির্বাচনের দাবিতে (৩০ নভেম্বর) মঙ্গলবার বিকালে সংবাদ সম্মেলন করেছেন  রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের আনারস মার্কা প্রতিক পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. মঞ্জুল কবির বিএসসি। একই দাবিতে তিনি জেলা নির্বাচন কর্মকর্তার কাছে বুধবার লিখিত আবেদন জানাবেন।

উল্লেখ্য, তৃতীয় দফায় গত রবিবার (২৮ নভেম্বর) ওই ইউপির নির্বাচন হয়।

লক্ষ্মীপুর জেলা শহরের স্থানীয় একটি পত্রিকায় কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মঞ্জুল কবির বিএসসি বলেন, ‘গত রবিবার নির্বাচনে আমার আনারস প্রতীকে জনগণ বিপুল  ভোট প্রয়োগ করেন, কিন্তু নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি করা হয়। সুপরিকল্পিতভাবে ভোট গ্রহণ কর্মকর্তাদের যোগসাজশে অবৈধভাবে আমাকে পরাজিত ঘোষণা করা হয়েছে। আমার ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১৭৫৪ ভোটার তার মধ্যে ১২ হাজার ছয় শত ৫৪ ভোট দেয় ভোটাররা, অবৈধ বাতিল ভোট  দেখানো হয়েছে ৩ শত ১৩  ভোট।

নৌকার প্রার্থী তোফাজ্জল হোসেনের নিজ কেন্দ্র সাইচা আলামিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৪১৫ ভোটার, এর মধ্যে বৈধ ভোট দেখানো হয়েছে ১ হাজার ৯ শত ভোট, নৌকায় ভোট দেখানো হয়েছে ১৭৮৪, আনারস ৪৯, বাতিল ভোট ৬৭  মোট :১৯০০ ভোট দেখানো হয়েছে।

পুরুষ মেম্বার ভোট পায় ১১১৩ ভোট,আবার বাতিল দেখানো হয়েছে ৭৮৭ ভোট,এখানে যোগফল হচ্ছে ১১১৩+৭৮৭= সর্ব মোটঃ১৯০০ ভোট দেখানো হয়েছে। দুই জায়গায় বিভিন্ন গড়মিল দেখা যাচ্ছে।

পুরা ইউনিয়ন বাতিল ভোট দেখানো হয়েছে ৩১৩ ভোট,

দুঃখ জনক ঘটনা হচ্ছে  ৭ নং ওয়ার্ড কেন্দ্রে  সাইচা আলামিন প্রাথমিক বিদ্যালয়ে বাতিল ভোট দেখানো হয়েছে ৭৮৪ ভোট। ঐ কেন্দ্র প্রিজাইডিং অফিসার মোঃ আনিছুর রহমান। তবে ঐ কেন্দ্রে হিসাবে অনেক গড়মিল   দেখা যাচ্ছে।

সংবাদ সম্মেলনে মঞ্জুল কবির  আরও বলেন, ৭ নং ওয়ার্ডে ভোটের দিন ঐ কেন্দ্রে আমার এজেন্টের পিটিয়ে বের করে দেয় নৌকার প্রার্থীর লোকজন, ভোট গননার সময় আমার কোন এজেন্ট ছিল না। তাদের ইচ্ছে মত নিজেদের মন গড়া এককভাবে নৌকাকে বিজয়ী ঘোষনা করেন।

এছাড়াও পাঁচটি কেন্দ্রে আমার কর্মীদের বিভিন্ন মারধর, নির্যাতনসহ এজেন্টদের বের করে গনহারে জাল ভোট প্রদান করে। ৬ নং ওয়ার্ড কেন্দ্র নির্বাচনী এজেন্ট রিয়াজকে নৌকার প্রার্থী তোফাজ্জল হোসেন,নিজেই  মারধর করে,, ৩, ৯,ওয়ার্ডে জাহাঙ্গীর মুদি,আবুল কাশেমকে কেন্দ্র থেকে বের করে দিয়ে নিজেদের ইচ্ছা নৌকা সিল মেরে আমাকে পরাজিত করে নৌকার প্রার্থী তাফাজ্জল হোসেন কে ৭৮৪ ভোটের ব্যবধানে  নির্বাচিত করা হয়।

আমি ৭ নং ওয়ার্ডে কেন্দ্র পূণঃরায় নির্বাচন এবং তদন্ত সাপেক্ষে ভোট পূনঃগননা করে, পূনঃ ভোট গ্রহন করার জন্য  নির্বাচন কমিশনকে অনুরোধ করছি।

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত

নান্নুকে আবারো চেয়ারম্যান হিসাবে চায়,উওর হামছাদীর সর্বস্তরের জনগণ।

সীমিত পরিসরে ফ্লাইট চালু হচ্ছে ভারতের সঙ্গে

পায়ে ধরে সালাম ইসলামে বিধান নেই।

হালিমা (রাঃ) মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা আঃ সাত্তার মিয়াজী’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

‘ভুয়া’ মুক্তিযোদ্ধার সনদ দশ হাজার বাতিল হলো

আওয়ামীলীগ নেতাকে গুলিসহ কুপিয়ে হত্যা

ইরান উন্নত আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার সফল পরীক্ষা চালাল

ব্রিটেন-যুক্তরাষ্ট্রের হুমকির জবাবে যা বলছে ইরান

হাটহাজারীতে করোনা ভ্যাকসিন প্রদান প্রসঙ্গে আলোচনা সভা অনুষ্টিত

টাইগারদের দুর্দান্ত জয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন