সোমবার , ২৯ নভেম্বর ২০২১ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

রায়পুরে ইউপি নির্বাচনে সাংবাদিকদের ওপর হামলায় চেয়ারম্যানসহ ৬০ জনের নামে মামলা।

প্রতিবেদক
দেশ জার্নাল
নভেম্বর ২৯, ২০২১ ৯:২৩ অপরাহ্ণ
Desh Journal

লক্ষ্মীপুরের রায়পুরে সংবাদ সংগ্রহের সময় এসএটিভির সাংবাদিক ও ক্যামেরা পারসনসহ ৪ জনের ওপর হামলা হয়েছে। এসময় তাদের গাড়ি ভাংচুর করাসহ ক্যামেরার যন্ত্রপাতি নিয়ে যাওয়া সহ প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে।

ঘটনাটি ঘটেছে রোববার (২৮ নভেম্বর) দুপুরে উপজেলার দক্ষিন চরআবাবিল ইউপির ৯নং ওয়ার্ডের উদমারা গ্রামে। ওই সময় হামলার নির্দেশদাতা নৌকাপ্রার্থী হাওলাদার নূরে আলম জিকুসহ দুইজনকে আটক করলেও পরে ছেড়ে দেয় দায়িত্বরত পুলিশ। এ সংক্রান্ত ফাঁস হওয়া একটি ফোনালাপে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

আহতরা হলেন, এসএ টিভির স্টাফ রির্পোটার মাহফুজুর রহমান শুভ, ক্যামেরা পারসন ইসমাইল হোসেন বিপ্লব, চালক দেলোয়ার হোসেন, জাপা কর্মী মোঃ জসিম ও মোঃ সাইফুল। আহতরা সবাই রায়পুর সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে এসএটিভির স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান শুভ বাদি হয়ে দক্ষিন চরআবাবিল ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান হাওলাদার নুরে আলম জিকু (৪৫), তার কর্মী ফরিদগঞ্জ উপজেলার চরদুখিয়া পুর্ব ইউনিয়নের লড়াইরচর গ্রামের আলফাজ উদ্দিনের ছেলে মোঃ রিপন (২৫), মোঃ মিশর (৩০) ও মোঃ জুয়েল (৩৫) সহ রায়পুরের পাশ্ববর্তী ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের অজ্ঞাত ৬০ জন ব্যাক্তির নামে রায়পুর থানায় মামলা করেছেন।

মামলার এজাহারে জানা যায়, রোববার দুপুরে দক্ষিন চরআবাবিল ইউপির ৯নং ওয়ার্ডে একটি কেন্দ্রে জাল ভোট দেয়া হচ্ছে।

এমন সংবাদ পেয়ে এসএটিভির রিপোর্টার শুভ মাহফুজ ও ক্যামেরা পার্সন ইসমাইল হোসেন বিপ্লব ঘটনস্থলে যায়। এ সময় আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী হাওলাদার নুরে আলম জিকুর নির্দেশে ১০/ ১২ জন দুর্বৃত্তের হামলা চালানো হয় এসএটিভির সংবাদ কর্মীদের ওপর। এতে আহত হয় সাংবাদিক শুভসহ ৪জন।

এসময় ক্যামেরা ছিনিয়ে নেয়াসহ ১৫ লক্ষ টাকার ক্ষতিসাধন করা হয়েছে। এসময় রাস্তায় অপেক্ষায় থাকা এসএটিভির গাড়ি ভাংচুর করে জিকুর সমর্থকরা। এলাকায় এ সময় আতংক ছড়িয়ে পড়ে। আহতদের উদাধার করে সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

দক্ষিন চরআবাবিল ইউপির নব-নির্বাচিত আ’লীগ চেয়ারম্যান হাওলাদার নুরে আলম জিকু বলেন, তারা যে সাংবাদিক তাদের সাথে কোন পরিচয়পত্র ছিলো না। তাদের গাড়িতে স্টিকার ছিলো বরিশালের। ভুল বুঝাবুঝির কারনে এ সমস্যার সৃষ্টি হয়। তাছাড়া কেন্দ্রে ছিলাম না।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, নির্বাচনের দিন এসএটিভির সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় চেয়ারম্যানসহ ৪ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরো ৫০/৬০ জনের নামে লিখিত অভিযোগ দিয়েছেন। তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

দেশ জার্নাল /সো আ

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত

জামালপুরে র‌্যাব-১৪ ও প্রশাসনের যৌথ অভিযান

জুলাই মাসে নির্যাতনের শিকার ১৮১ নারী ও কন্যা শিশু

কিডনি রোগে আক্রান্ত ছোট্ট শাহাদাতকে বাঁচাতে সাহায্যের আবেদন

রায়পুরে দোকানসহ ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

“শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে” —–তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

আগামী ১১ আগষ্ট থেকে ভার্চুয়ালি হাইকোর্টের সব বেঞ্চ চালু

আফগানিস্তান পরিস্থিতি নিয়ে ইমরান খানের সঙ্গে কথা বললেন পুতিন

মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন তৈরি ও ভূমি সংক্রান্ত বিষয়ে আপোষ নেই -এমপি নয়ন

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় গোলাগুলি, হতাহত ২ জন।

শেখ কামাল ক্রীড়ায় সমৃদ্ধ বাংলাদেশের অগ্রদ্রুত, ৭২তম জন্মদিন পালনে, এমপি এডঃ নুরউদ্দিন চৌধুরী