রবিবার , ৫ সেপ্টেম্বর ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

বিশ্বকে অবশ্যই আফগানিস্তানের সঙ্গে থাকতে হবে : ইমরান খান

প্রতিবেদক
দেশ জার্নাল
সেপ্টেম্বর ৫, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ
Desh Journal

 

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গতকাল শনিবার (৪ সেপ্টেম্বর) বলেছেন, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের শরণার্থী সংকট, মানবিক চাহিদা এবং অর্থনৈতিক স্থিতিশীলতা নিশ্চিতের জন্য বিশ্বের উচিত আফগানিস্তানের সঙ্গে সম্পৃক্ত হওয়া।

শনিবার (৪ সেপ্টেম্বর) জাতিসংঘের মহাসচিব আন্তেনিও গুতেরেসের সঙ্গে টেলিফোনে আলাপের সময় ইমরান খান একথা বলেন। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।

বার্তাসংস্থাটি জানিয়েছে, আফগানিস্তানের চলমান পরিস্থিতি নিয়ে জাতিসংঘের মহাসচিব আন্তেনিও গুতেরেসের সঙ্গে শনিবার টেলিফোনে কথা বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বিশেষ করে দেশটির মানবাধিকার পরিস্থিতির দিকেই ছিল তাদের আলোচনার মূল ফোকাস।

পরে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, বিদ্যমান পরিস্থিতিতে আফগানিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সম্প্রদায়ের আরও বেশি করে যুক্ত থাকার বিষয়ে গুতেরেসের সঙ্গে ফোনালাপের সময় জোর দেন ইমরান খান। একইসঙ্গে আফগানিস্তানের অর্থনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত এবং মানবিক প্রয়োজনগুলো পূরণে বিশ্বকে অগ্রাধিকার ভিত্তিতে জরুরি উদ্যোগ নিতে হবে বলেও জানান তিনি।

ইমরান খান আরও বলেন, এ ধরনের পদক্ষেপের মাধ্যমেই কেবল আফগানিস্তানে নিরাপত্তা ফিরে আসবে এবং আফগান নাগরিকদের গণহারে দেশত্যাগের হিড়িক প্রতিরোধ করা যাবে। আর এর মাধ্যমেই আফগানিস্তানের শরণার্থী সংকটও সমাধান করা সম্ভব হবে।’

দেশ জার্নাল / এসএ
সূত্র : পিটিআই

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত