প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় যুবতী আটক

55

দেশ জার্নাল ডেস্ক :
মানিকগঞ্জের সাটুরিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ায় এক যুবতীকে আটক করেছে পুলিশ। আটক রাহা মাহমুদা আক্তার পলি (৩২) সে সাটুরিয়া উপজেলার পার তিল্লি গ্রামের আব্দুল কুদ্দুছ মিয়ার কন্যা।

শুক্রবার (৫ জুন) সকালে পলিকে আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মো. রানা আহম্মেদ শান্ত নামে সাটুরিয়া উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বৃহস্পতিবার রাতে একটি মামলা দায়ের করেন।

মামলার বাদী ছাত্রলীগ নেতা রানা আহম্মেদ শান্ত বলেন, মাহমুদা আক্তার পলি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে গত ২০ মে বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘তোরা দেখ দেখরে চাহিয়া পৃথিবীর সবচেয়ে নিকৃষ্টতম এই মহিলা’ লেখা সম্বলিত গত একশত বছরে বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট পাঁচজন সরকার প্রধানের নামে একটি পোষ্ট করেন।

তাছাড়া ২৮ মে, ১ ও ২ জুন একই আইডি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন নেতা কর্মীদের সম্পর্কে মানহানিকর ও অশ্লীল বাক্য প্রয়োগ করে পোষ্ট করেন। এতে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্নসহ জনমনে বিভ্রান্তি সৃষ্টি করায় সাটুরিয়া থানায় বৃহস্পতিবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মতিয়ার রহমান মিঞা জানান, রাহা মাহমুদা আক্তার পলি নামের এক যুবতী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ তিল্লি ইউনিয়নের পার তিল্লি এলাকায় অভিযান চালায়।

এ সময় ওই যুবতীকে তার বাড়ি থেকে আটক করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে সাটুরিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৩, ৪-৬-২০২০। শুক্রবার সকালে ওই মামলায় তাকে আদালতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here