রবিবার , ১৭ অক্টোবর ২০২১ | ২৯শে পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

পূজামণ্ডপে কোরআন অবমাননাকারীদের শাস্তির দাবিতে সমাবেশ ও বিক্ষোভ

প্রতিবেদক
দেশ জার্নাল
অক্টোবর ১৭, ২০২১ ১১:২৯ অপরাহ্ণ
Desh Journal

 

রায়পুর প্রতিনিধিঃ

কুমিল্লায় কোরআন অবমাননাকারী সকল অপরাধীদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা করার দাবি জানিয়েছে বৃহত্তর ইত্তেফাকুল উম্মা লক্ষ্মীপুর জেলার রায়পুর পরিষদ।

রোববার (১৭ অক্টোবর) বিকালে আছরের নামাজের পর রায়পুর এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি জানান হেফাজত ইসলামিসহ সংগঠনের নেতারা।

ইত্তেফাকুল উম্মা রায়পুর পরিষদের নেতৃবৃন্দ বলেন, কুমিল্লার ঘটনার প্রতি আমরা গভীর ভাবে নজর রাখছি। এ দেশের ইসলাম প্রিয় তৌহিদী জনতা কোনোভাবেই পবিত্র কোরআন অবমাননা সহ্য করবে না, করতে পারে না। তৌহিদী জনতার আন্দোলনকে পুঁজি করে অতীতের মতো কেউ যেন স্বার্থ উদ্ধার করতে না পারে সে বিষয়েও সদা সর্তকতা অবলম্বন করতে হবে।

দেশের সকল ইসলাম প্রিয় তৌহিদি জনতা, হেফাজতসহ ইসলামি সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী ও কওমী মাদরাসাসমূহের আলেম-উলামা ও শিক্ষার্থীদের প্রতি আমাদের বিশেষ আহ্বান থাকবে, কারও উস্কানিতে কোনোরকম সিদ্ধান্ত নেবেন না। রোববারের কর্মসুচীর আলোকে রায়পুর বিভিন্ন স্থান থেকে শান্তিপুর্ণ মিছিল হওয়ার কথা থাকলেও প্রশাসন অনুমতি না দেয়ায় তা সংক্ষিপ্ত ভাবে শেষ করা হয়েছে।। আমরা পরিস্থিতির দিকে গভীর নজর রাখছি। প্রয়োজনে ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দেওয়া হবে ইনশাআল্লাহ।

নেতৃবৃন্দ আরও বলেন, আমরা সরকারের উদ্দেশ্যে বলতে চাই, দ্রুত কোরআন অবমাননাকারীদের গ্রেফতার করায় ও সে পূজা মণ্ডপটি বন্ধ করে দেওয়ায় আপনাদের ধন্যবাদ জানাই। একই সঙ্গে চাঁদপুরের ঘটনায় কারো উস্কানি ছিলো কিনা, কিভাবে ৩ জন মানুষ মারা গেলো এর সুষ্ঠু তদন্ত হতে হবে। এ ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো ক্রুটি ছিলো কিনা, তা খতিয়ে দেখতে হবে।

আল্লামা নুরুল আমিন কাসেমির নেতৃত্বে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সাবেক কাউন্সিলর আমিন উল্লাহ, সাধারন সম্পাদক মাওঃ লুতফুর রহমান,, সদস্য ফকরুল ইসলাম মুন্নাসহ দুই হাজার নেতা কর্মী এবং ইসলামি সংগঠনের নের্তৃবৃন্দ।।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, আছরের নামাজের পর ইসলামি সংগঠনের নের্তৃবৃন্দু সংক্সিপ্ত সমাবেশ করে চলে গেছেন। তার কিছুক্ষন পরেই বাসটার্মিনাল এলাকায় শতাধিক লোক বিক্ষোভ করলে তাদের চত্রভঙ্গ করা হয়েছে।পরিবেশ শান্ত রয়েছে এবং পুরো শহরজুরে পুলিশ টহলে রয়েছে। অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

দেশ জার্নাল / সোআ

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত

রামগঞ্জে টিসিবি’র পণ্য খোলাবাজারে বিক্রির অভিযোগে আটক:১

হারুনুর রশিদকে হত্যার অভিযোগে ৩ দিনের রিমান্ডে আ’লীগ নেতা।

“শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে” —–তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

লক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত

রায়পুরে লেপ-তোষক তৈরির ধুম।

রায়পুরে ব্যালট পেপার ছিনতাইয়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন

আগামী ১২ সেপ্টেম্বর পাঁচটি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জামালপুরে বিদ্যুৎস্পৃষ্টে সহোদর দুই ভাইয়ের মৃত্যু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে, স্বাধীন বাংলাদেশের সূচনা হতো না” ———তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

সন্তানের বিরুদ্ধে থানায় অভিযোগ বৃদ্ধ বাবা মায়ের