পাপুলের কুয়েতের নাগরিকত্ব প্রমান হলে এমপি পদ বাতিল হবে : প্রধানমন্ত্রী

19

দেশ জার্নাল ডেস্ক :
লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতের নাগরিকত্বের অভিযোগ প্রমান হলে এমপি পদ বাতিল হবে বলে সংসদে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও পাপুলের ব্যাপারে তদন্ত করছে সরকার। আজ বুধবার সংসদে এ তথ্য জানান প্রধানমন্ত্রী। কাজী শহিদ ইসলাম পাপুল স্বতন্ত্র প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

করোনা পরিস্থিতিতে বিদেশে কর্মহীন প্রবাসীদের চাকরি পুনর্বহালে সরকার কূটনৈতিক তৎপরতা চালাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে সংসদ অধিবেশনে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বিদেশ থেকে শ্রমিকদের ফেরত না পাঠাতে রাষ্ট্র ও সরকারপ্রধানদের চিঠি দেয়া হয়েছে বলেও জানান। তিনি বলেন, বিদেশে অবস্থানরত অনেক বাংলাদেশি করোনার কারণে কর্মহীন হয়ে পড়েছেন। এসব কর্মীদের আবারও চাকরিতে ফিরিয়ে নিতে কূটনৈতিক তৎপরতা চলছে।

পরে প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব-দরবারে দেশের সম্মান উচ্চশিখরে নিয়ে যেতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়া মানসম্মত শিক্ষা ও বিজ্ঞান গবেষণার সুযোগ নিশ্চিতে কাজ চলছে।

পরে প্রধানমন্ত্রী জানান, মাদ্রাসার পাঠ্যক্রমে বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে প্রবন্ধ অন্তর্ভুক্ত করা হবে। এছাড়া বঙ্গবন্ধুর হাতে লেখা আরেকটি স্মৃতিকথা প্রকাশের কাজ চলছে বলেও সংসদে জানান প্রধানমন্ত্রী।

সম্প্রতি মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতে গ্রেপ্তার হয়ে  ওই দেশের কারাগারে রয়েছেন। অপরদিকে এমপি পাপুলের স্ত্রী কাজী সেলিনা ইসলামও সংরক্ষিত আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here