সোমবার , ২৭ ডিসেম্বর ২০২১ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

নারায়ণগঞ্জে জ্যামে আটকে থাকা বাসে, ট্রেনের ধাক্কায় ২জন নিহত, আহত ২০

প্রতিবেদক
দেশ জার্নাল
ডিসেম্বর ২৭, ২০২১ ১০:৫০ পূর্বাহ্ণ
Desh Journal

মোঃ মামুন হোসাইন
নারায়ণগঞ্জ শহরে রেল লাইনের উপরে যানজটে আটকে থাকা আনন্দ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে (ঢাকা মেট্টো ব-১১-৪৩৭৪) ট্রেনের ধাক্কায় ২ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ২০ জন। এদের মধ্যে ৯ জনকে আশংকাজনক অবস্থায় নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা পঙ্গু হাসপাতাল পাঠানো হয়েছে।
তাদের মধ্যে রুহুল মিয়া, কাদের মোল্লা (৩৫), মিজান মিয়া (৬৫), মনা, মনির হোসেন (২৬), আমেনা আক্তার (৪০) ও শাকিল (১২) এর নাম জানা গেছে। এছাড়াও সাত বছরের অজ্ঞাত শিশুকে পা কাটা অবস্থায় ঢামেকে কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢামেক হাসপাতালে পাঠানো প্রত্যেকের শরীরের বিভিন্ন অঙ্গে গুরুতর জখম রয়েছে।
এছাড়াও নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালের জরুরী বিভাগে আমেনা আক্তার (৪০) নামে এক নারী চিকিৎসাধীন রয়েছে। তবে, মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। তাৎক্ষনিক নিহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। আহতদের অনেকে শহরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন বলে একাধিক সূত্র জানায়।
রোববার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে শহরের ১ নং রেলগেটে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা এসে হতাহতদের উদ্ধারসহ ক্ষতিগ্রস্থ বাসটি উদ্ধারে তৎপরতা শুরু করেন।
এদিকে প্রত্যক্ষদর্শীরা সংশ্লিষ্ট গেটম্যানের অসর্তকতায় এ দুর্ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ তুলেছেন। তারা বলছেন, বাসটি পূর্বের থেকে সিগন্যাল দিলে এই দুর্ঘটনা ঘটতো না।
প্রত্যক্ষদর্শী জানায়, ১নং রেল গেট এলাকাতে রেললাইনের উপরে আনন্দ পরিবহনের একটি বাস ছিল। ওই সময়ে ট্রেন ওই বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। তবে ট্রেনের চালক ট্রেনটিকে থামাতে সর্বস্ব চেষ্টা করেছেন। না হলে দূর্ঘটনার বিষয়টি আরো বড় হতো। দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিস উদ্ধার কার্যক্রম শুরু করে।
ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার হামিদুর রহমান রহমান জানান, উদ্ধার কার্যক্রম চলছে। এখন পর্যন্ত দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে।
নারায়ণগঞ্জ রেল ষ্টেশনের সহকারি মাষ্টার সি এম আক্তার হায়দার জানান, ৫টা ২০ মিনিটে ট্রেনটি (ট্রেন নং-৯৩০) ঢাকা থেকে ছেড়ে এসে ৬টা ৫ মিনিটে নারায়ণগঞ্জে দূর্ঘটনার স্বীকার হয়। । কিভাবে দূর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। বিস্তারিত পরে জানানো যাবে। উদ্ধার কাজ চলছে

দেশ জার্নাল /এস.এম

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত