শনিবার , ৯ অক্টোবর ২০২১ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

ছাত্রের চুল কাটার জেরে শিক্ষককে গ্রেপ্তার, জনমনে চরম ক্ষোভ

প্রতিবেদক
দেশ জার্নাল
অক্টোবর ৯, ২০২১ ১০:০৬ অপরাহ্ণ
Desh Journal

হারুনুর রশিদ :
হাঁড় আমাদের, মাংস আপনার। স্কুল কিংবা মাদ্রাসা-মক্তবে ভর্তি করার সময় শিক্ষককে এমনটিই বলতেন সন্তানের পিতা-মাতা। তুলে দিতেন আপন মনে শিক্ষকের হাতে। আর শিক্ষক বাবা-মায়ের মত আদর শাসন দিয়ে সঠিক শিক্ষা দিতেন তার ছাত্র/ছাত্রীদের। এমনটিই বলেন ঢাকা জর্জ কোর্টের আইনজীবী নিজাম মাহমুদ।

তিনি বলেন, চুল কাটা যদি রাষ্ট্রীয়ভাবে অন্যায় হয়ে থাকে তবে ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ করা যেত। এভাবে গ্রেপ্তার করাটা মোটেও ঠিক হয়নি। একজন শিক্ষক চাইলে তার কোন ছাত্রকে সন্তান স্মেহে আদর করবে। অন্যায় দেখলে শাসন করবে এটাই স্বাভাবিক। ছাত্রকে শাসন করে শিক্ষককে জেলে যেতে হবে এটি দুঃখজনক।

কাজির দিঘীর পাড় আলিম মাদ্রাসার প্রাক্তন ছাত্র শামছুল ইসলাম, হাবীব উল্লাহ, ইসমাইল পাটওয়ারী, পারভেজ, নাসিরসহ প্রায় শতাধিক শিক্ষার্থী বলেন, আমরাও মঞ্জুল কবির স্যারের ছাত্র ছিলাম। তিনি আমাদেরও চুল কেটেছে। টাকনুর নিছে পায়জামা থাকায় বেতরাগাত করেছে। যেখানে অন্যায় দেখেছে আমাদের পিতা মাতার মত শাসন করেছে, আদরও করেছে। কোন শিক্ষার্থী বাড়ি থেকে না খেয়ে আসলে নিজের টাকায় নাস্তা করাতেন। বাসায় নিয়ে খাওয়াতেন। তার কাছে আমরা চির ঋণী। তার শাসন আর অনুপ্রেরণায় আজ আমরা প্রতিষ্ঠিত হয়েছি। আমরা স্যারের নিঃশর্ত মুক্তি চাই।

উল্লেখ্য, ৬ ছাত্রের চুল কাটার জেরে গত (৮ আগষ্ট) শুক্রবার মঞ্জুল কবির বিএসসি (৩৯) নামক এক মাদ্রাসা শিক্ষককে আটক করে লক্ষ্মীপুর জেলার রায়পুর থানা পুলিশ। পরে ওই শিক্ষার্থীদের অভিভাবকদের দায়ের করা মামলায় জেলা হাজতে প্রেরণ করা হয়।

এর আগে ওই শিক্ষক ছাত্রদের চুল বড় রাখায় চুল কেটে দেয়। কেউ না কেউ চুল কাটার ভিডিও করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল করে দেয়। এর পর বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেল এ নিয়ে নিউজ প্রকাশ করে।

মঞ্জুল কবির বিএসসি উপজেলার বামনী ইউপির কাজির দিঘীর পাড় আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও একই ইউপির ৮নং ওয়ার্ডের বাসিন্দা।

দেশ জার্নাল/আরজে

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত