চন্দ্রগঞ্জে গরুসহ ৩ চোর আটক

24

চন্দ্রগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি:
লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে চুরি হওয়া দুগ্ধজাত গাভী ও বাছুরসহ ৩ চোরকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (০৭ জুন) দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- চন্দ্রগঞ্জ ইউপির দেওপাড়া গ্রামের ঘোষ বাড়ির মরণ চন্দ্র ঘোষের পুত্র লক্ষণ চন্দ্র ঘোষ (২৬), রামগঞ্জ উপজেলার শেফালী পাড়া গ্রামের আব্দুর রহিমের পুত্র মোঃ করিম (২৪) ও সোনাইমুড়ি উপজেলার আঁইছা পাড়া গ্রামের মোঃ সোহাগ (৪০)। এরআগে রোববার ভোররাতে পৃথকস্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।

চন্দ্রগঞ্জ থানা সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে দেওপাড়া গ্রামের আমেরিকান প্রবাসী সিরাজ উদ্দিন সেলিমের বাড়ির গোয়াল ঘর থেকে একটি দুগ্ধজাত দেশিয় গাভী ও একটি বাছুর চুরি হয়। পরদিন শনিবার সিরাজ উদ্দিন সেলিম চন্দ্রগঞ্জ থানায় গরু চুরি সংক্রান্ত বিষয়টি অবহিত করেন। এ দিকে চুরি হওয়া গরু উদ্ধার করতে চন্দ্রগঞ্জ থানার এসআই আবু মুসা ও এসআই জাকির হোসেনসহ সঙ্গীয় ফোর্স বিভিন্নস্থানে অভিযান চালায়। অবশেষে রোববার ভোরে প্রথমে চন্দ্রগঞ্জ বাজার এলাকা থেকে লক্ষণ চন্দ্র ঘোষ ও মোঃ করিমকে আটক করেন। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক সোনাইমুড়ি উপজেলার আঁইছা পাড়া এলাকার সোহাগের খামার থেকে চুরি হওয়া গাভী ও বাছুরসহ সোহাগকে আটক করেন। পরে আটককৃত ৩জনের বিরুদ্ধে সিরাজ উদ্দিন সেলিম নিজে বাদি হয়ে গরু চুরির মামলা দায়ের করেন, (মামলা নং- ০৮, তারিখ- ০৭-০৬-২০২০।

এ দিকে চন্দ্রগঞ্জ থানা এলাকার বিভিন্নস্থানে এরআগেও কয়েকটি গরু চুরির ঘটনা ঘটেছে। সম্প্রতি মান্দারী এলাকা থেকে ৪টি অষ্ট্রেলিয়ান জাতের গরু চুরি করে নিয়ে যায় চোরের দল। ওই ঘটনাও চন্দ্রগঞ্জ থানায় অভিযোগ করেন ভুক্তভোগি খামার মালিকের ভাই জাহিদুর রহিম। তবে ওইসব গরু এখনো উদ্ধার হয়নি।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসীম উদ্দীন জানান, চুরি হওয়া দুগ্ধজাত গাভী ও বাছুর উদ্ধার এবং চুরির ঘটনায় জড়িত ৩ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি বলেন, এ ঘটনায় জড়িত আরো একজনসহ বিভিন্নস্থানে গরু চুরির ঘটনায় চোরচক্রের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here