কোলাকুলিতে মহা খুশি, পাশে বসে কলঙ্কিত

333

নিজস্ব প্রতিবেদক :
প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মনির আহম্মদকে রাজাকার বলে আখ্যায়িত করেছেন লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাট । যদিও এ বিষয়ে তিনি কোন তথ্য প্রমাণ দিতে পারেননি। শুধু তাই নয় তার পাশে বসে নিজেকে কলঙ্কিত মনে করেছেন তিনি।

IMG 20210205 121439

অথচ এর আগে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেয়ার সময় স্বতন্ত্র ওই প্রার্থীর সাথে কুশল বিনিময় এবং কোলাকুলি করেছেন তিনি। যার ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রায়পুর প্রেসক্লাবে দৈনিক যুগান্তর পত্রিকায় ২২তম বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

IMG 20210205 121418

রুবেল ভাট বলেন, ‘নুরুল ইসলাম (যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান) একজন বীর মুক্তিযোদ্ধা। আপনারা আমাকে এখানে দাওয়াত করেছেন- আমি খুব সন্মানিত। আপনারা বলেছেন এখানে একজন বিএনপির প্রার্থী এবিএম জিলানী সাহেব রয়েছেন, তাকেও আপনারা দাওয়াত করেছেন। কিন্তু ওনাকে আমরা দেখতে পাচ্ছি না। এটা খুবি আপত্তিকর, কিন্তু খুবই ভারাক্রান্ত হৃদয়ে বলতে হচ্ছে- একজন বীর মুক্তিযোদ্ধার স্মরণে আজকের এ অনুষ্ঠান, সেই অনুষ্ঠানে একজন রাজাকার আমার পাশে বসে আছে। যারা ৫ জানুয়ারী নির্বাচনে সারাদেশের ন্যায় রায়পুরের প্রতিটি জায়গায় রাস্তা-ঘাট, গাছ কেটে অশান্তি সৃষ্টি করেছে- তারা আজকে আমার পাশে বসা। আমার প্রিয় ভাই মারুফ বিন জাকারিয়াকে (উপজেলা ভাইস চেয়ারম্যান) মৃত ভেবে ফেলে রেখে গেছিলো তারা। সে মানুষটার সাথে আপনারা আমাকে এনে ‘কলঙ্কিত’ করেছেন।

IMG 20210205 121547

তিনি বলেন, এরপরও আমি বলবো- সামনে নির্বাচনে ওনারা কি প্রতিশ্রুতি দিবে? প্রতিশ্রুতি দেয়ার কোন ভাষা তাদের থাকতে পারে না। যারা রাস্তায় গাছ কাটে হরতাল দেয়, শিশু বাচ্ছাকে দগ্ধ করে- তারা কিসের প্রতিশ্রুতি দিবে? তারা কিসের উন্নয়ন দেখাবে রায়পুরে? আপনারা আমাকে এখানে এনেছেন- আমি সন্মানিত হয়েছি।’

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনাদের লেখনি শহীদের রক্তের চেয়েও বেশি দামি। আপনারা এমন কোন লেখা লেখবেন না, আপনাদের সুন্দর-সৎ লেখার মাধ্যমে যাতে মানুষের ক্ষতি না হয়। আপনারা সঠিক তথ্য নিয়ে আসবেন- যাতে আমরা সামনের দিকে কাজ করতে পারি। পৌরসভার বিভিন্ন জায়গা বিভিন্ন সমস্যায় জর্জরিত। এ সমস্ত লেখা আপনাদের লেখনির মাধ্যমে নিয়ে আসবেন। আমি যদি অন্যায়ও করে থাকি আপনারা আমার অন্যায় লেখবেন। কোন পক্ষপাতিত্ব করবেন না। স্বজন প্রীতি করবেন না। আপনাদের লেখার মাধ্যমে সঠিক তথ্য নিয়ে আসবেন। (ভিডিও থেকে হুবহুব তুলে ধরা হলো)

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রায়পুর থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিল। বিশেষ অতিথি ছিলেন রায়পুর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. মারুফ বিন জাকারিয়া, প্রেসক্লাবের সভাপতি মাহবুবুল আলম মিন্টু, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঢালীসহ উপজেলায় কর্মরত প্রায় অর্ধশত গণমাধ্যমকর্মী।

দেশ জার্নাল/আরজে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here