কমলনগরে সরকারি চাল ও গম জব্দ, দুই গোডাউন সিলগালা

33

কমলনগর (লক্ষ্মীপুর) সংবাদদাতা :
লক্ষ্মীপুরের কমলনগরে দু’টি গোডাউন থেকে ৯৫ টন চাল ও ২০ টন গম জব্দ করেছে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা। বৃহস্পতিবার (২ জুলাই) বিকেলে উপজেলার হাজিরহাটের আলতাফ চাউল এজেন্সীর শেখ ফরিদ এর গোডাউন থেকে এই চাল জব্দ করা হয়।

জানা যায়, উপজেলার হাজিরহাট এলাকার চাল ব্যবসায়ী শেখ ফরিদ দু’টি গোডাউনে চলতি বছরের ১ জুলাই সরকারি চাল ট্রাকে করে এনে আনলোড করা হয়। সকালে সাংবাদিকরা স্থানীয় প্রশাসন ও এনএসআই কে অবহিত করে। পরে এনএসআই’র উপ-পরিচালক মানিক দে, ইউএনও মোঃ মোবারক হোসেনকে সঙ্গে নিয়ে গোডাউন দু’টিতে অভিযান চালান। তারা একটি গোডাউন থেকে ২০ টন এবং আরেকটি থেকে ৭৫ টন চাল উদ্ধার করেন। পরে সরকারি চালের সত্যতা পাওয়ায় দুটি গোডাউন সিলগালা করে প্রশাসন।

প্রত্যেকটি বস্তায় খাদ্য অধিদফতরের ৩০ কেজি চাল রয়েছে এবং বস্তার গায়ে লেখা আছে, ‘শেখ হাসিনার বাংলাদেশ-ক্ষুধা হবে নিরুদ্দেশ’।

কিন্তু অবৈধ ভাবে চাল গুদামে রাখায় উপজেলা নির্বাহী অফিসার মো. মোবারক হোসেন ৯৫ টন চাল ও ২০ টন গম জব্দ করেন। একই সাথে গুদাম দুটি সিলগালা করা হয়।

আব্দু রব চাউল এজেন্সির শেখ ফরিদ বলেন আমি এসব চাউল লেবার সর্দ্দার ও চেয়ারম্যান, মেম্বার ও বিভিন্ন স্কুল পি,সি থেকে ক্রয় করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন বলেন, অভিযোগ পেয়ে আমরা আব্দু রব চাউল এজেন্সির দুটি গুদামে তল্লাসী করে ৯৫ টন চাউল ও ২০ টন গম জব্দ করি। আমরা জেলা খাদ্য নিয়ন্ত্রকের মাধ্যমে একটি তদন্ত কমিটি গঠন করে দোষী প্রমাণ হলে আইনগত ব্যবস্থা নিবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here