শনিবার , ৬ নভেম্বর ২০২১ | ২৯শে পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থীরা যার যার-নৌকা সবার; এমপি নয়ন।

প্রতিবেদক
দেশ জার্নাল
নভেম্বর ৬, ২০২১ ১:২৩ অপরাহ্ণ
Desh Journal

 

সোহেল আলম

লক্ষ্মীপুর-২ আসনের এমপি এডভোকেট নুর উদ্দিন চৌধুরী বলেন, সবাইকে দলের সিদ্ধান্ত মাথা পেতে মেনে নিতে হবে। দলীয় সভানেত্রী যাকে মনোনয়ন দিয়েছে তার পক্ষে সবাইকে সমর্থন দিয়ে বিজয়ী করতে হবে। বিদ্রোহী হয়ে দলের মধ্যে বিভেদ সৃষ্টিকারীদের ছাড় দেয়া হবে না।
ইউপি নির্বাচনে বিদ্রোহী হলে আর যা-ই হোক, তিনি আওয়ামী লীগ থেকে চিরতরে বহিস্কার হবেন।

তিনি আরও বলেন, ইউপি সদস্যদের বেপারে দলীয়ভাবে কোন কোন সিদ্ধান্ত হবে না “মেম্বার যার যার-তবে নৌকা সবার। নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী হলে আর আওয়ামী লীগ করা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন। বর্ধিত সভার এই কথা হয়।

শুক্রবার (৫ নভেম্বর) বিকাল চারটা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত রায়পুর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। এসময় ১০টি ইউনিয়ন আওয়ামীলীগের ১০ প্রার্থী (নৌকা) ও আওয়ামীগীগসহ সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারন সম্পাদক উপস্থিত ছিলেন।সারা জীবনের জন্য বহিস্কার হবেন। এসময় তিনি দলের বিদ্রোহী প্রার্থীদের সাথে কথা বলার জন্য ইউনিয়ন ভিত্তিক উপজেলা নেতাদের দায়িত্ব দিয়েছেন।। আগামী ৮ নভেম্বরের মধ্যে বিদ্রোহী প্রার্থীর তালিকা কেন্দ্রের কাছে জমা দিতে হবে।

তিনি বলেন, কয়েকটি ইউনিয়নে ‘বিএনপি ও জামায়াতের কয়েকজন চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ গ্রহন করবেন। আমরা আওয়ামী লীগ করি। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী একটি দল।‘নির্বাচনের মাধ্যমেই আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। আমরা জানি, ক্ষমতায় যাওয়ার একমাত্র উপায় দেশের সাধারণ মানুষের ভোটাধিকার। মানুষের সমর্থন নিয়েই ক্ষমতায় টিকে থাকতে হয়।’ বঙ্গবন্ধুর আদর্শ লালন করে সব অপশক্তিকে মোকাবিলা করতে হবে। ঐক্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে হবে।’

রায়পুরে উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদের কার্যালয়ে বর্ধিত সভায় সভাপতিত্বে বক্তব্য দেন, সাধারন সম্পাদক হাজি ইসমাইল খোকন, সহসভাপতি মোঃ শাহজাহান, যুগ্ম সাধারণ হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক কাজি নাজমুল কাদের গুলজার, এডভোকেট ইউসুফ জালাল কিসমত, সাবেক মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান, সাবেক উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেন মাষ্টার ও মুক্তিযোদ্ধা শহীদ উল্যা বিএসসি।

উল্লখ্য-রায়পুরের ১০টি ইউনিয়নে ৫১ জন চেয়ারম্যান পদে, ১০০ জন সংরক্ষিত নারী ও ৪৬০ জন ইউপি সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন। তার মধ্যে প্রস্তাবকের দস্তখত জাল করায় এক স্বতন্ত্র প্রার্থী ও রিন খেলাপির দায়ে তিন ইউপি সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ১১ নভেম্বর প্রত্যাহার ১২ নভেম্বর প্রতীক বরাদ্ধ ও ২৮ নভেম্বর ভোট গ্রহণ করা হবে বলে ইসি জানান।

দেশ জার্নাল / সোআ

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত