শুক্রবার , ১ অক্টোবর ২০২১ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুসন্ধান
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে প্রেস ব্রিফিং করেন রায়পুর পৌর মেয়র রুবেল ভাট

প্রতিবেদক
দেশ জার্নাল
অক্টোবর ১, ২০২১ ১২:৪০ অপরাহ্ণ
Desh Journal

মোঃ আবদুল কাদের:

রায়পুর পৌরসভার কার্যক্রম অধিকতর গতিশীল করা এবং একটি আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে রায়পুর উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা (প্রেস ব্রিফিং) করেন রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট।

বৃহস্পতিবার (৩০ সেপ্টম্বর) সন্ধ্যায় রায়পুর পৌর শহরের নিজস্ব কার্যালয়ে দায়িত্ব গ্রহণের ৩ মাস পূর্তি উপলক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করেন।

আয়োজিত মতবিনিময় সভায় রুবেল ভাট বলেন, পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা প্রদানে কাজ করে যাচ্ছি। পানিবদ্ধতা নিরসন, যানজট, হাটবাজার উন্নয়ন, ড্রেনেজ সমস্যা দূরীকরণ ব্যবস্থা গ্রহণে আমি দৃঢ় প্রতিজ্ঞ। পৌর মেয়রের দায়িত্ব গ্রহণের পর বেশ কয়েকটি গঠনমূলক কাজের মাধ্যমে প্রশংসিত হন।

তিনি আরো বলেন, আমি পৌর নির্বাচনোত্তর রায়পুর পৌরসভার দায়িত্ব গ্রহণের আজ ৩ মাস পূর্ণ হতে চললো, এরইমধ্যে আমি রাস্তা-ঘাটের উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, বিভিন্ন স্থানে সড়ক বাতির নতুন সংযোজন, পৌর বাসিন্দাদের বহু দিনের কাঙ্খিত পুরনো পৌর কর সংশোধন ও পুনরায় গ্রাহক আপত্তিকে পদাধিকার দিয়ে তার একটি সুষ্ঠ সমাধান করতে আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি।

দীর্ঘদিন ধরে পৌর কর্মচারী পরিষদের আটকে থাকা বকেয়া বেতন ভাতার মধ্যে ৩ মাসের বকেয়া বেতন ইতোমধ্যে প্রদান করতে পেরেছি। পৌরসভার আওতাধীন সড়কগুলো ৭০% বৈদ্যতিক আলোয় প্রজ্জলিত করা হয়েছে, পর্যায়ক্রমে তা শতভাগ নিশ্চিত করা হবে। পৌরসভার উন্নয়নকল্পে মন্ত্রনালয় থেকে ঈজউচ,গএঝচ,টঝএচ প্রকল্প অনুমোদন করিয়ে আনতে সক্ষম হয়েছি। বর্তমান অর্থবছরের মধ্যে ডাকাতিয়া নদীর রায়পুর পৌর অংশের ৫ কিলোমিটার ড্রেজিং এবং ১ কিলোমিটার ওয়াকওয়ে বা লেক নির্মাণ করা হবে।

তিনি আরও বলেন, পৌরসভার ৪৩ টি সড়কের ওয়ার্ক অর্ডার ইতোমধ্যে দেওয়া হয়েছে, অতিদ্রুত গুণগত মান বজায় রেখে রাস্তাগুলোর কাজ সম্পন্ন করা হবে। এরইমধ্যে পৌরসভার কর্মতৎপরতা বৃদ্ধির লক্ষ্যে কর্মকর্তা ও কর্মচারীদেরকে বেস্ট এমপ্লয়ি এওয়ার্ড প্রদানের মাধ্যমে তাদেরকে উদ্বুদ্ধ করাসহ বিভিন্ন কাজের অগ্রগতি ও উন্নয়নের চিত্র তিনি তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইউছুফ হোসেন (বিএসএস), ৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হোসেন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রুবেল প্রধানিয়া। এসময় রায়পুর উপজেলার বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দেশ জার্নাল/আ.কা.

আপনার মন্তব্য লিখুন

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত

আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে প্রেস ব্রিফিং করেন রায়পুর পৌর মেয়র রুবেল ভাট

পরিচ্ছন্নতাকর্মীদের বংশানুক্রমে চাকরি দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

ব্যারিস্টার সুমনকে যুবলীগ থেকে অব্যাহতি

ব্যারিস্টার সুমনকে যুবলীগ থেকে অব্যাহতি

সীমিত পরিসরে ফ্লাইট চালু হচ্ছে ভারতের সঙ্গে

লক্ষ্মীপুরে আন্তঃজেলা ডাকাতদলের ৬ সদস্য অস্ত্রসহ আটক

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় গোলাগুলি, হতাহত ২ জন।

লক্ষ্মীপুরে ১৭ আগষ্ট সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে মানববন্ধন 

ইরানের ‘অধিকার’ রক্ষার নিশ্চয়তা থাকতে হবে : রাইসি-ম্যাক্রোঁর ফোনালাপ

ডাক্তার ( Dr.) পদবি ব্যবহার করতে পারবেন না, হোমিও-ইউনানি ডিগ্রিধারীরা

জামালপুর জেলা পুলিশের উদ্যোগে জাতিয় শোক দিবস পালিত ও চিত্র প্রদর্শন