আটকে পড়া প্রবাসীদের জন্য বড় সুখবর দিল সৌদি সরকার

61

নিজস্ব প্রতিবেদক :

গত বছর করোনাভাইরাস মহামারির কারণে ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় সৌদি আরব থেকে দেশে এসে আটকা পড়েন অনেক প্রবাসী। সে সময় তাঁদের যাওয়ার ব্যবস্থা করার দাবিতে ঢাকায় বিক্ষোভ হয় ফাইল ছবি: প্রথম আলো

ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে বিভিন্ন দেশে আটকে পড়া প্রবাসীদের ইকামার (বসবাসের অনুমতি) মেয়াদ বাড়াচ্ছে সৌদি আরব। এর সঙ্গে ভিসার মেয়াদও আগামী ২ জুন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি সরকার।

সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে মঙ্গলবার সৌদি গেজেট এ খবর জানিয়েছে।
করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ার পর বিভিন্ন দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি আরব। এতে নিজ নিজ দেশে গিয়ে আটকা পড়েছেন অনেক প্রবাসী। তাঁদের জন্য বিনা মূল্যে ইকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর এই ঘোষণা দিল দেশটি।

সৌদি গেজেট বলেছে, বাদশা সালমানের নির্দেশনায় অর্থ মন্ত্রণালয় বিনা মূল্যে ইকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর বিষয়টি অনুমোদন করেছে। দেশের নাগরিক ও বসবাসকারীদের নিরাপত্তা নিশ্চিত এবং তাঁদের অর্থনৈতিক ক্ষতি প্রশমনে ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে এটা করা হয়েছে।

সৌদি প্রেস এজেন্সির তথ্যমতে, সৌদি আরবের জাতীয় তথ্যকেন্দ্রের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ইকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর কাজটি করা হবে বলে পাসপোর্ট অধিদপ্তর (জাওয়াজাত) জানিয়েছে।

দেশ জার্নাল/আরজে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here